• বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

খুলনায় জঙ্গি সন্দেহে কুয়েট ছাত্রসহ ছয়জন আটক

147184_1খুলনা: ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে জঙ্গি তৎপরতার অভিযোগে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

এর মধ্যে জেলার কয়রা থানা পুলিশ অস্ত্র, গুলি ও বোমা সদৃশ বস্তুসহ জঙ্গি সন্দেহে ৪ জনকে আটক করে।

পুলিশ জানায়, বুধবার ভোরে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. রবিউল হাসান ইমনকে আটক করা হয়। তার বিরুদ্ধে ফেসবুকে জঙ্গি তৎপরতার অভিযোগ রয়েছে।

খানজাহান আলী থানার এসআই আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, ইমনের বিরুদ্ধে ফেসবুকে জঙ্গি তৎপরতার অভিযোগ পেয়েই তাকে আটক করা হয়েছে। তবে কুয়েট উপাচার্যের সঙ্গে বৈঠক করে বিষয়টি আরো অধিক যাচাই-বাছাই করা হচ্ছে। এরপরই তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে বুধবার ভোরে কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের কারিকরপাড়া এলাকার ইদ্রিসের বাড়িতে জঙ্গিরা নাশকতার পরিকল্পনা করছে- মর্মে সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়।

এ সময় কেশবপুর উপজেলার হাসানপুর মাইলবগা গ্রামের আনছার শেখের ছেলে আলমগীর হোসেন ওরফে জুবায়ের (২৮), ডুমুরিয়া উপজেলার মিকশিমিল গ্রামের রাজ্জাক গাজীর ছেলে রাজীর গাজী ওরফে রাকিব (২৩), পাইকগাছা উপজেলার খাটুয়াখালি গ্রামের মাহফুজুল হকের ছেলে ফয়সাল ওরফে আলামিন (২৪) এবং রহমত সরদারের ছেলে তানভীর সরদার (২৪) নামে চার যুবককে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১টি দেশি সার্টারগান, ৩ রাউন্ড বন্দুকের কার্তুজ, ১টি বন্দুকের গুলির খোসা এবং ৫টি বোমা সদৃশ্য বস্তুসহ কয়েকটি জিহাদি বই উদ্ধার করে পুলিশ।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শমসের আলী বলেন, আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র ও নাশকতার অভিযোগে দু’টি মামলা দায়ের করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ